শাহীন আফ্রিদিকে যে পরামর্শ দিলেন আমির

খেলাধুলা

পাকিস্তানের তরুণদের মধ্যে অন্যতম সেরা পেসার হলেন শাহীন শাহ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই নিয়মিত পারফরম করে যাচ্ছেন ২১ বছর বয়সি বাঁহাতি এ পেসার। 

তবে ইংল্যান্ড সফরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি শাহিন আফ্রিদি। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ৫৯ রান খরচ করে শাহিন শিকার করেন মাত্র ২ উইকেট। 

সিরিজের শেষ ওয়ানডেতে দুই দলের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি ৭৮ রান খরচ করে শাহিন আফ্রিদি পাননি কোনো উইকেট। 

ইংল্যান্ডের মাঠে তার এমন ছন্নছাড়া পারফরম্যান্সের পরও তার পাশেই থাকছেন জাতীয় দলের সাবেক তারকা পেসার মোহাম্মদ আমির। 

পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুসের সঙ্গে বনিবনা না হওয়ায় রাগের বশে ফর্মে থাকা সত্ত্বেও হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আমির। 

পাকিস্তানের সাবেক এ তারকা পেসার শাহিন আফ্রিদিকে টুইটবার্তায় পরামর্শ দিয়ে বলেন, আমার মতে, শাহিন আফ্রিদি পাকিস্তানের বর্তমান দলের অন্যতম সেরা পেসার। আমার বিশ্বাস, সে দ্রুত ফর্মে ফিরে আসবে, ইনশাআল্লাহ কাঙ্ক্ষিত পারফরম্যান্স করে দলের জয়ে অবদান রাখবে। 

প্রতিপক্ষের উইকেট শিকারের পর উড়ন্ত চুম্বন খাওয়ার মাধ্যমে উদযাপন করা শাহিন আফ্রিদির অভ্যাসে পরিণত হয়েছে। তার এমন উদযাপন নিয়ে সম্প্রতি পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার বলেছেন— শাহিন আফ্রিদি উইকেট নেওয়ার চেয়ে উড়ন্ত চুম্বন বেশি পছন্দ করে। এক ম্যাচে কমপক্ষে ৫ উইকেট নাও, তারপর এমন আলিঙ্গন ও উড়ন্ত চুম্বন দাও। ১ উইকেট শিকারের পর এমন উদযাপন করে কী লাভ?