সুইজারল্যান্ডের জুরিখ বনাম জার্মানির ফ্রাঙ্কফুর্ট ক্রিকেট ম্যাচ

খেলাধুলা

সুইজারল্যান্ডের জুরিখে এবং জার্মানির ফ্রাঙ্কফুর্টে বেড়ে ওঠা বাংলাদেশি নতুন প্রজন্মের মধ্যে এক মনোমুগ্ধকর ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। জুরিখের ক্রিকেট দল রয়েল টাইগারর্স এবং জার্মানির ফ্রাঙ্কফুর্টের কমিউনিটি একাদশ প্রথমবারের মতো এই ক্রিকেট ম্যাচের আয়োজন করে।

শনিবার (১০ জুলাই) টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচটি জার্মানির ফ্রাঙ্কফুর্টের একটি মাঠে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে খেলা শুরু হয়। করোনা মহামারির তাণ্ডবের পর সুইজারল্যান্ড এবং জার্মানিতে বিধিনিষেধে কিছুটা শিথিলতা আসার পর এবং পাশাপাশি দুই দেশে বেড়ে ওঠা বাংলাদেশি নতুন প্রজন্মের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এ ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয় বলে জানিয়েছেন আয়োজকরা। 

জুরিখের ক্রিকেট দল রয়েল টাইগারর্সের অধিনায়ক রোহান এবং ফ্রাঙ্কফুর্ট কমিউনিটি একাদশের অধিনায়ক সামির নেতৃত্বে টসে জিতে প্রথম ব্যাটিং করে রয়েল টাইগারর্স জুরিখ। জুরিখ রয়েল টাইগার্স ১৫১ রানে জয়ী হয় এবং সর্বোচ্চ ৪১ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন জুরিখ দলের তৌফি মোহাম্মাদ।

ফ্রাঙ্কফোর্ট দলের অধিনায়ক সামি কবীর হার মেনে নিয়ে আগামী টুর্নামেন্টে জয়ী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। 
ম্যাচটিতে আম্পায়ারের দায়িত্ব পালন করেন আলমগীর হোসেন। উপস্থিত দর্শকরা এমন আয়োজনের প্রশংসা করে বলেন, এ ধরনের আয়োজন প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে বাংলাদেশের সংস্কৃতি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।