খুলনায় অসহায়দের খাদ্য বিতরণ সাবেক ছাত্রনেতার

বাংলাদেশ

কঠোর লকডাউনে স্থবির হয়ে যাওয়া মহানগরী খুলনার দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়িয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল।

নিজ উদ্যোগে অসহায়-দুস্থতের প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টা খাবার বিতরণ করছেন তিনি। গত ১১ জুলাই থেকে এ মানবিক কর্মসূচিটি পালন করে আসেছেন রকিবুল ইসলাম বকুল। লকডাউন যতদিন থাকবে ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত রাখতে চান এ ছাত্রনেতা।

এ প্রসঙ্গে খানজাহান আলী ছাত্রদলের সাবেক সিনিয়র সহ সভাপতি যুবনেতা মাসুম খান বলেন, লকডাউনের কারণে খুলনা-৩ আসনের খানজাহান আলী থানার নিম্ন আয়ের মানুষ মানবেতর জীবন যাপন করছে।  আমরা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল ভাইয়ের দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন এক ঘণ্টা থানার বিভিন্ন মোড়ে প্রায় পাঁচ শতাধিক দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করে যাচ্ছি। লকডাউন যতদিন থাকবে ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। ইতিমধ্যেই আমরা থানার মীরেরডাঙ্গা, সেনপাড়ায় খাবার বিতরণ করেছি।  আগামীকাল থানার শিরোমনি গাফফার ফুডের সামনে আমরা খাবার বিতরণ কর্মসূচী চালিয়ে যাব।


মঙ্গলবার খুলনা মহানগরীর অন্তর্গত খানজাহান আলী থানার এ্যাজাক্স জুট মিল এবং সোনালী জুট মিল প্রাঙ্গণে প্রায় পাচ শতাধিক দুস্থ, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।  

বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন- খানজাহান আলী থানা বিএনপি নেতা মোল্লা সোহাগ হোসেন, মিজানুর রহমান, এমদাদুল হক, যুবদল নেতা  মোল্লা সোলায়মান, মাসুম খান, এনামুল হক সুজা, মোঃ রানা, সাজু, ছোট সোলায়মান, মুন্না, শাহীন, সজীব, সেচ্ছাসেবক দলের  কামরুল ইসলাম, মামুন, পলাশ, ছাত্রদলের  ইলিয়াস সরদার, হাবিবুর রহমান বিপ্লব, মাসুম বিল্লাহ, ফয়সাল আহমেদ, রবিউল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন রকিবুল ইসলাম বকুল।