গাজীপুরে গণটিকাদান শুরু

কোভিড-১৯

গাজীপুর মহানগরীর ৫৭ ওয়ার্ডে কেন্দ্রভিত্তিক  গণহারে একযোগে করোনা টিকা দান কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের নির্দেশনা ও পরিকল্পিত ক্যাম্পেইনের মাধ্যমে শনিবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে টিকা দান কর্মসূচি।

সারা দেশে সরকারের  ৩২ লাখ করোনা ভ্যাকসিন গণহারে দেয়ার কর্মসূচির পাশাপাশি প্রথম দিনে শুধু গাজীপুর মহানগরীর ৫৭ ওয়ার্ডের ৫৭টি কেন্দ্রে ৩৪ হাজার ২০০ নাগরিককে ভ্যাকসিনের প্রথম ডোজের আওতায় আনা হবে বলে জানা গেছে।

পূর্ব রেজিস্ট্রেশন না করে জাতিয় পরিচয় পত্র ও  ফটোকপি নিয়ে ভ্যাকসিন দেয়ার নির্ধারিত কেন্দ্রে গেলেই এ সুযোগ পাওয়া যাচ্ছে।

পূবাইল মেট্রোপলিটন থানার ৪১ নং ওয়ার্ডের ৪টি কেন্দ্র ঘুরে পূবাইল বিশ্ববিদ্যালয়  কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, উৎসাহ উদ্দীপনা আনন্দ ও  উৎসব মুখর পরিবেশে চলছে টিকা দান কর্মসূচি।

টিকা নিতে আসা সেলিন মিয়া, লায়লা, আসমা বেগমের কাছে টিকা নেয়ার বিষয়ে জানতে চাইলে, তারা জানান, আমাদের মানবিক মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের নেয়া টিকা দান কর্মসূচির আওতায় টিকা নিতে পেরে খুবই আনন্দিত ও খুশি। ঝামেলা বিহীন শুধু আইডি কার্ড সঙ্গে আনায় খুবই সহজ হয়েছে।

স্থানীয় ৪১ওয়ার্ড কাউন্সিলর মোমেন মিয়া বলেন, আমার ওয়ার্ডের সবাইকে টিকা কর্মসূচির আওতায় আনা হবে। মেয়রের নির্দেশনা যথাযথভাবে পালন করা হবে।

সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম যুগান্তরকে বলেন, গাজীপুর মহানগরী একটি বৃহৎ শিল্পাঞ্চল। তাই বড় জনগোষ্ঠী সম্বলিত এলাকাকে দ্রুত করোনা ভ্যাকসিন দান কর্মসূচির আওতায় এনে সব নাগরিকদের কোভিড-১৯ টিকা দেয়া হবে।