চিকিৎসা সামগ্রীর সঙ্কট নিয়ে যা বললেন রিজভী

বাংলাদেশ

সরকারের একটি সিন্ডিকেট স্বাস্থ্যখাতের টাকা লোপাট করায় চিকিৎসা সামগ্রীর প্রচণ্ড সঙ্কট দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
সোমবার সকালে কোভিড-১৯ হেল্প সেন্টার থেকে গাজীপুর মহানগর বিএনপির উদ্যোগে কাশিমপুর ও কোনাবাড়ী থানা বিএনপি’র যৌথ আয়োজনে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা, ওষুধ, অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব মো. সোহরাব উদ্দিন ও মহানগর বিএনপির প্রথম যুগ্ম আহ্বায়ক মো. শওকত হোসেন সরকার। 

আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হান্নান মিয়া হান্নু, মো. আব্দুস সালাম, মো. জয়নাল আবেদীন তালুকদার, মোহাম্মদ রাশেদুল ইসলাম কিরণ, মহানগর বিএনপির সদস্য মোহাম্মদ আবদুর রহিম খান কালা, মোহাম্মদ রবিউল আলম, সাজ্জাদুর রহমান মামুন, অ্যাডভোকেট মো. মনির হোসেন, মো. আব্দুর রহিম মাতাব্বর, মোহাম্মদ মনিরুল ইসলাম বাবুল, ফারুক হোসেন খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন শাহীন ও আব্দুর রহিম মাতবর প্রমুখ।

অনুষ্ঠান শেষে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের মাঝে চিকিৎসা পরামর্শ, ওষুধ, অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আরও বলেন, সরকার মিথ্যার ওপর দাঁড়িয়ে জাতিকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করছে। আজকে বলা হচ্ছে গণটিকা অভিযান চলছে। কিন্তু গণমাধ্যমে খবর আসছে দীর্ঘ লাইনেও মিলছে না করোনার টিকা। 

রিজভী আহমেদ বলেন, প্রকৃতপক্ষে মানুষকে টিকা দিতে না পেরে বিরোধীদলকে দোষারোপ করে সরকার পার পেতে চাচ্ছে। সরকারের দুর্নীতি, লুটপাট, অনিয়ম ঢাকতেই হাছান মাহমুদ সাহেবরা এসব কথা বলছেন। তাদের কথার মধ্যে দিয়েই এটা প্রমাণিত হয়। দেশব্যাপী গণটিকার জন্য যে ধরনের পদক্ষেপ নেওয়া দরকার তা তারা পারেননি। তারা আমলা নির্ভর হয়ে পড়েছেন।