জাবির ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ

শিক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১৮ জুন থেকে ২৬ জুনের মধ্যে ছয়টি ইউনিট ও একটি ইনস্টিটিউটের অধীনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আবু হাসান বলেন, পূর্বের মানবণ্টনেই এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এবারের ভর্তি পরীক্ষায় ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা শিফট করা হয়েছে।

প্রকাশিত ভর্তি পরীক্ষার সময়সূচিতে দেখা গেছে, ১৮ জুন প্রথম শিফটে ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন-আইবিএ, দ্বিতীয় শিফটে সি-১ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদভুক্ত নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ), তৃতীয় থেকে ষষ্ঠ শিফটে সি ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ এবং তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৯ জুন প্রথম চার শিফটে বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ) এবং শেষ দুই শিফটে ই ইউনিটের (বিজনেস স্টাডিজ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন ২০ জুন ছয় শিফটে এ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) এবং ২১ ও ২২ জুন পৃথক চার শিফটে ডি ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৩ জুন থেকে ২৫ জুন সি-১ ইউনিটে উত্তীর্ণদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, প্রতিদিন প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফটের পরীক্ষা ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট, তৃতীয় শিফটের পরীক্ষা ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট, চতুর্থ শিফটের পরীক্ষা ১টা ৫০ মিনিট থেকে ২টা ৫০ মিনিট, পঞ্চম শিফটের পরীক্ষা সোয়া ৩টা ১৫ মিনিট থেকে বিকাল ৪টা ১৫ মিনিট এবং ষষ্ঠ শিফটের পরীক্ষা বিকাল ৪টা ৪০ মিনিট থেকে ৫টা ৪০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।