টাঙ্গাইলে একদিনে ১৬ জনের মৃত্যু

কোভিড-১৯

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের পর একদিনে এত মৃত্যু হলো।

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয়।

এ সময়ে ২৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১১৫ জন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবয়ায়ক খন্দকার সাদিকুর রহমান জানান, হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া ৯ জন ও নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিউ) চারজন ও করোনা ডেডিকেটেড ওয়ার্ডে তিনজন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিকুল ইসলাম জানান, মৃত ১৬ জনের বেশিরভাগেই বয়স্ক রোগী ছিল। তারা শেষ মুহুর্তে হাসপাতালে আসেন। হাসপাতালে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৯১ জন রোগী ভর্তি রয়েছেন। এদের মধ্যে করোনা উপসর্গ নিয়ে ৬০ ও করোনায় আক্রান্ত হয়ে ৩১ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বৃহস্পতিবার জেলায় আরও ২৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ৬২৮টি নমুনা পরীক্ষা করে এ রোগীগুলো শনাক্ত হয়। শনাক্তের হার শতকরা ৪০ দশমিক ৯২ শতাংশ।

এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৯৬৪ জন হলো। গত ১৯ দিন ধরে জেলায় আক্রান্তের হার ৩২ শতাংশের ওপরে রয়েছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান জানান, সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জ্বর হলে ঘরে থেকে অনলাইনে চিকিৎসা নিতে হবে। অবস্থা খারাপ হাসপাতালে আসতে হবে। কাউকে বিনাপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ারও আহ্বান জানান তিনি।