টাঙ্গাইলে আরও ৯৫ জন আক্রান্ত, পৌঁছেছে চীনের টিকা

কোভিড-১৯

টাঙ্গাইলে বুধবার নতুন করে ৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে তৃতীয় পর্যায়ে টাঙ্গাইলে ১৫ হাজার ৬০০ ডোজ চীনে উৎপাদিত টিকা সিনোভ্যাক্স এসে পৌঁছেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ২৫৪টি নমুনা পরীক্ষা করে ৯৫ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। আক্রান্তের হার ৩৭ দশমিক ৪০ শতাংশ। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৫ হাজার ৭১২ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪ হাজার ৩৩৫ জন সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে ৯৫ জনের।

এদিকে বুধবার বিকেলে টাঙ্গাইলে চীনের টিকা পৌঁছেছে। সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাব উদ্দিন খান বলেন, ‘তৃতীয় ধাপে জেলায় মোট ১৫ হাজার ৬০০ ডোজ চীনে উৎপাদিত সিনোভ্যাক্স টিকা পাওয়া গেছে। আমরা সেই টিকা গ্রহণ করে তা যথানিয়মে সংরক্ষণ করেছি। অগ্রাধিকার তালিকাতে যাঁরা আছেন, তাঁদের মধ্যে এই টিকা ১৯ জুন থেকে দেওয়া শুরু হবে। টিকা সংরক্ষণাগারে সার্বক্ষণিক বিদ্যুৎব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। টিকার নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

’সিভিল সার্জন আরও বলেন, কয়েক দিন ধরে টাঙ্গাইলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মাস্ক ব্যবহারের ভূমিকা অপরিসীম। তাই সবাকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।