ভারতের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ নিয়ে যা বললেন হরভজন

খেলাধুলা

বিশ্বসেরা ব্যাটিংলাইন আপ। পেস আক্রমণেও সেরা। যে কোনো মেগা আসরে ফেভারিট হিসেবেই নামে দেশটি। অথচ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে রীতিমতো ধরাশায়ী ভারত। দুর্বল দুই দলের বিপক্ষে জ্বলে না উঠলে মুখ দেখানো দায় ছিল কোহলিদের।

তবে উল্টো কথাও উঠেছে। আফগানিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ড জয়কে সন্দেহের চোখে দেখছে পাকিস্তানের নাগরিকরা। নানা ব্যাখ্যায় ম্যাচটি পাতানো বলে অভিযোগ তাদের। 

টসে জিতে আফগান অধিনায়কের বোলিং নেওয়া, রশিদ খানের উইকেট না পাওয়া, এক ওভার করেই মোহাম্মদ নাবিকে আর বোলিং আক্রমণে না পাওয়া – এসব নিয়ে গত কয়েকদিনে বিস্তর আলোচনা চলেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড টাকা দিয়ে ম্যাচ কিনেছে বলে মন্তব্য অনেক পাক সমর্থকদের। এবার এসব সমর্থকদের কড়া জবাব দিলেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং।

নিজের ইউটিউব চ্যানেলে ভারতের হরভজন বলেন, ‘স্বীকার করতে অসুবিধা নেই, পাকিস্তান খুব ভাল খেলেছে। বিশেষ করে ভারতের বিপক্ষে বাবর আজমরা দারুণ খেলেছে। এটার প্রশংসা তাদের প্রাপ্য। সবাই তাই করছে। পাকিস্তানকে  অভিনন্দন। কিন্তু তার জন্য খারাপ ব্যবহার করা তো ঠিক নয়। তোমাদের জয় মানেই তোমরা সাধু, আর আমরা জিতলেই তার মধ্যে সমস্যা আছে, ম্যাচ পাতানো হয়েছে, এটা বলা ঠিক নয়। আমরা সবাই ম্যাচ ফিক্সিং নিয়ে পাকিস্তানি ক্রিকেটারদের অতীত কীর্তির কথা জানি।’

ভারতের বিপক্ষে রশিদ খান কেন উইকেট পাননি এমন প্রসঙ্গ টানা নিয়ে বেজায় ক্ষুব্ধ হরভজন। 

বলেন, ‘ভারতের বিপক্ষে জেতাটা আসলে ওদের (পাক সমর্থকদের) হজম হচ্ছে না। আসলে এত বছর পরে প্রথম জিতেছে তো। কথা বলার একটা ধরন আছে। কিন্তু আমাদের বিরুদ্ধে, রশিদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে। এটা সম্মানহানিকর।’