মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের মহতী উদ্যোগ

আন্তর্জাতিক

মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম কোভিড মহামারিকালীন দুস্থ ও অসহায় মানুষের জন্য একটি ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে। এই মহতী উদ্যোগে অংশগ্রহণের জন্য  উদাত্ত আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. এমএ  বাশার।

তিনি বলেন, আমরা বৈশ্বিক এক মহাসংকটের মুখোমুখি অবস্থান করছি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্বেই অর্থনৈতিক মন্দা তৈরি হচ্ছে। দেশে দেশে লকডাউনের ফলে মধ্যম ও নিম্নআয়ের লোকগুলো দিশেহারা হয়ে পড়ছেন। অনেকের ঘরেই খাদ্যসামগ্রীর সংকট প্রকটভাবে দেখা দিচ্ছে।

যারা দিনমজুর, তারা পরিবার নিয়ে অভুক্ত থাকছেন। ঘর বাজারসদাই শূন্য। আয়ের সবরকম উৎস বন্ধ। কোথা থেকে দু’বেলা খাবারের ব্যবস্থা হবে তা তারা নিজেরাও জানে না। তাই বাধ্য হয়ে অপেক্ষার প্রহর গুনছে, কেউ এসে দু’মুঠো খাবার তাদের দেয় কিনা! সংকটপূর্ণ মুহূর্তে ইসলাম আমাদের শেখায় মানবিক হতে, অসহায় মানুষের পাশে দাঁড়াতে; তাদের দু’মুঠো খাবারের ব্যবস্থা করে দিতে।

দুস্থদের জন্য তহবিল গঠনে সবাই মহৎ অবদান রাখতে পারেন এবং এ পদক্ষেপ প্রশংসিত হবে সব মহলে। অ্যাসোসিয়েশনের এ উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে  সহযোগিতা কামনা করছেন ফোরামের সব নেতা।
যারা এ মহতী উদ্যোগে সহায়তা তহবিলে শরিক হতে চান তারা মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের ৫৬২২০৯৬৩৮৯০৭ এই অ্যাকাউন্ট নাম্বারে অথবা ৬০৬২৯৪৮৩৪৩ নাম্বারে যোগাযোগ করার জন্য ফোরামের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।