রামোসের পর রিয়াল ছাড়ছেন ভারানেও!

খেলাধুলা

ক’দিন আগেই রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে গেছেন দীর্ঘদিনের অধিনায়ক ও ক্লাব কিংবদন্তি সার্জিও রামোস। দলবদলের বাজারে গুঞ্জন, এবার আরেক অভিজ্ঞ সেন্টারব্যাক রাফায়েল ভারানেও ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর খবর, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে কথা চলছে ভারানের। এই সপ্তাহেই ভারানের দলবদলের কথাবার্তা পাকাপাকি করে ফেলতে পারবে বলে আশা করছে তার প্রতিনিধিরা।

ইংলিশ গণমাধ্যম দ্য মিরর বলছে, ক্লাবের সাম্প্রতিক কর্মকাণ্ডে সন্তুষ্ট নন ভারানে। বিশেষ করে রামোসের প্রস্থানে ক্ষুব্ধ তিনি। একইসঙ্গে অন্যদের সঙ্গে চুক্তির বিষয়ে কথা হলেও, তার সঙ্গে কোন কথা বলেনি ক্লাব কর্তৃপক্ষ। ফলে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সম্ভাব্য গন্তব্য হিসেবে ইংল্যান্ড এবং ঠিকানা হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেড তার আগ্রহের তালিকায় সবার উপরে।

জানা গেছে, ভারানের জন্য কমপক্ষে ৬০ মিলিয়ন ইউরো দাবি করবে রিয়াল মাদ্রিদ। যেহেতু এরইমধ্যে কিলিয়ান এমবাপ্পে কিংবা এরলিং হ্যালান্ডের জন্য অর্থ জমানো শুরু করেছে তারা।

মাদ্রিদের ক্লাবটি চায় না ভারানেকে আটকে রাখতে। তারা মনে করছে, ভারানে কিংবা রামোস ছাড়াও বেশ ভালোভাবেই তারা সেরা একাদশ সাজাতে পারবে। যেহেতু বায়ার্ন মিউনিখ ছেড়ে ক্লাবে এই মৌসুমে যোগ দিয়েছেন ডেভিড আলাবা। সঙ্গে এদের মিলিতাও, নাচো ফার্নান্দেজকে নিয়ে তারা আত্মবিশ্বাসী।

রাফায়েল ভারানেকে নিয়ে আগ্রহ প্রকাশ করেছে প্যারিস সেইন্ট জার্মেইও। তবে তার পছন্দ ইংল্যান্ড। ২০১১ সালে রিয়ালে যোগ দেয়ার পর থেকে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬০টি ম্যাচ খেলেছেন এই ফরাসী ডিফেন্ডার। জিতেছেন ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি লা লিগাসহ ১৮টি শিরোপা।