৫ মাস পর জানা গেল ৪ বছরের মেয়েটিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল

বাংলাদেশ

কক্সবাজারের চকরিয়ায় এক শিশুর মৃত্যুর পাঁচ মাস পর ময়নাতদন্ত প্রতিবেদনে উঠে এসেছে, তাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছিল। এ ঘটনায় শিশুর বাবা একজনকে আসামি করে মামলা করেছেন। পুলিশ ওই আসামিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামির নাম মো. দুলাল মিয়া (২৫)। তিনি চকরিয়া উপজেলার আবু তাহেরের ছেলে।

চকরিয়া থানা-পুলিশ, শিশুর পরিবার, স্থানীয় লোকজন ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি চকরিয়া উপজেলার আঞ্জু মিয়ার মেয়ে তিন বছর আট মাস বয়সী নুরতাজ নিখোঁজ হয়। ২৪ ফেব্রুয়ারি একটি পুকুর থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। ওই সময় পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠায়। ওই দিনই নুরতাজের মা নাজমা বেগম বাদী হয়ে থানায় অপমৃত্যুর মামলা করেন।

চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. তফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, দীর্ঘ পাঁচ মাস পর ময়নাতদন্ত প্রতিবেদন আসে থানায়। প্রতিবেদনে ওই শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে উল্লেখ রয়েছে। পরে অভিযান চালিয়ে দুলাল মিয়াকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ধর্ষণ ও হত্যার ধারায় মামলা হয়েছে।

নিহত শিশু নুরতাজের বাবা আঞ্জু মিয়া বলেন,‘আমার মেয়ের মৃত্যুর কয়েক দিন পর থেকে লোকমুখে শুনতে পাই, তাকে দুলাল ধর্ষণের পর হত্যা করেছে। তখন ওই কথায় গুরুত্ব দিইনি। এখন ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হলাম, মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। তাই আমি বাদী হয়ে দুলালের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা করেছি।’

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম বলেন, ঘটনার পর থেকে দুলাল পলাতক থাকায় তাঁর বিষয়ে সন্দেহ হয়। অভিযুক্ত দুলালকে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার তাঁকে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হবে।